সবাইকে মার্কেটারের শুভেচ্ছা জানিয়ে লিখা টা শুরু করছি। অনেকদিন পরে লিখতে বসলাম কি লিখবো ভাবছিলাম, তখন মাথায় আসলো আমরা সবাই ওয়ার্ডপ্রেস দ্বারা ওয়েবসাইট বানাই, সেই ওয়েবসাইট গুলি বানাতে আমি যে প্রব্লেম ফেইস করেছি গত ২ বছর তার সকল নোট গুলি একে একে তুলে দিবো ।

সেই চিন্তা থেকে আজকে আমি যেই টপিক টা নিয়ে আলোচনা করবো সেই টা হচ্ছে আমাদের ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটে কমেন্ট বক্সে খালি আউল ফাউল এইচটিএমএল কমেন্ট আসে, তাহলে এই কোড অ্যাড  করবেন আর পেয়ে যাবেন সমাধান । আগেই বলে নেই আমি এই গুলি অনলাইন থেকে নিজের সমস্যায় পরে সার্চ করে করে বের করেছি । এই কোড প্লাগিন্স কোন কিছুই আমার নিজের বা অ্যাফিলিয়েট কোন কিছু নয়।

পেজিনেট পেজকে ব্লক করুন নিমেষেই

আমরা জানি যে ওয়ার্ডপ্রেস বাই ডিফল্ট কমেন্ট বক্সে এইচটিএমএল  সাপোর্ট করে কিন্তু আমাদের ওয়েবসাইট গুলিতে আমরা পারি একেবারে কমেন্ট অফ করতে কিংবা কমেন্ট ওপেন রাখতে, এই জন্য আমরা কিছু টা সমস্যা এর সম্মুখীন হই । কেউ বিভিন্ন সফটওয়্যার দিয়ে উল্টা পাল্টা কমেন্ট করে দিয়ে লিংক শেয়ার করে কেউ বা আবার ডিরেক্ট ওয়েবসাইটের লিংক শেয়ার দেয় । আমরা  কেউ কেউ কমেন্ট ডিলিট করতে করতে অস্থির হয়ে যাই।  আজকের এই লিখা টা আশা করছি তাদের এই সমস্যার সমাধান দিবে। তো আর কথা না বাড়িয়ে চলে যাওয়া  যাক আমাদের মুল বিজনেসে ।

নিচের কোডটি আপনার থিমের ফাংশন ফাইল functions.php এ পেষ্ট করুন।কি কই পাবেন এই এলিয়ানকে ভাবছেন দেখুন নিচের ছবি ।

পেজিনেট পেজকে ব্লক

তাহলেই আপনার কাজ শেষ। কেউ আপনার সাইটে এইচটিএমএল কমেন্টস করতে পারবে না।

 

// This will occur when the comment is postedfunction plc_comment_post( $incoming_comment ) {                // convert everything in a comment to display literally               $incoming_comment[‘comment_content’] = htmlspecialchars($incoming_comment[‘comment_content’]);                // the one exception is single quotes, which cannot be #039; because WordPress marks it as spam               $incoming_comment[‘comment_content’] = str_replace( “‘”, ‘'’, $incoming_comment[‘comment_content’] );                return( $incoming_comment );}

// This will occur before a comment is displayedfunction plc_comment_display( $comment_to_display ) {                // Put the single quotes back in               $comment_to_display = str_replace( ‘'’, “‘”, $comment_to_display );                return $comment_to_display;} add_filter( ‘preprocess_comment’, ‘plc_comment_post’, ”, 1);add_filter( ‘comment_text’, ‘plc_comment_display’, ”, 1);add_filter( ‘comment_text_rss’, ‘plc_comment_display’, ”, 1);add_filter( ‘comment_excerpt’, ‘plc_comment_display’, ”, 1);

 

কিভাবে আমি পেস্ট করেছি দেখতে চাইলে নিচে তাকান

ফাংশন পিএচপি

কেউ যদি এইচটিএমএল কমেন্ট করার চেষ্টা করে সে কমেন্ট করতে ব্যর্থ হয়ে যাবে কিংবা সফটওয়্যার ইউস করে ও কমেন্ট করতে পারবেনা ।

আশা করছি  আজকের লিখাটি এর কোড ব্যবহার করে খুব সহজেই আপনি ওয়ার্ডপ্রেসের কমেন্ট ফরম এ এইচটিএমএল কমেন্টের থেকে মুক্তি পেতে পারেন।

কি ভাবছেন কাজ করছে কিনা দেখুন তাহলে নিচের ছবি টি ।

টেস্ট কমেন্ট

আজ যাচ্ছি তবু যাচ্ছি না, খুব শীঘ্রই নিয়ে আসবো আমার ফেস করা ওয়ার্ডপ্রেস ঝামেলার সমাধান সমগ্র নিয়ে । ধন্যবাদ সকলকে ।

কিভাবে কমেন্টে এইচটিএমএল কোড দেয়া অফ করবেন
Rate this post

Comments

comments