আসালামু আলাইকুম ।আজকে সবার সামনে হাজির হলাম একটা শর্ট টিউন নিয়ে । আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো  কিভাবে ডোমেইন কে লিংক চেকার টুলস দ্বারা চেক করার রাস্তা বন্ধ করবেন বা বটকে ব্লক করবেন  ? কি কি স্টিং ইউস করবেন রোবট টেক্সটে বটকে ব্লকের  জন্য ।   তাহলে যাওয়া যাক মুল আলোচনায় ।

ব্যাকলিংক হাইড

ব্যাকলিংক চেকের সবচেয়ে বড় অস্র দিয়ে লিখা শুরু করছি ।   আপনি কিছু লিংক করলেন আমি আইসা সেই লিংক খুজে বের করে আহ্রেফ দিয়ে করে ফেললাম । ফলাফল কি দ্বারালো আমি কষ্ট ছাড়া ফ্রী তে আপনার করা কষ্টের ব্যাকলিংক করলাম । আমার ডোমেইনকে আপনার কাছাকাছি ডোমেইন রেটিং, ইউআরএল রেটিং নিয়ে গেলাম আপনার  চেয়ে কষ্ট কম করে । কে চায় এই  এই সুবিধা দিতে তার  শত্রুকে ।

তাই সবার আগে আহ্রেফ কে কিভাবে ব্লক করবেন তাই দেখুন ।

user-agent: AhrefsBot

Disallow: /

 

এরপর আমরা যেই টুলস দিয়ে সবচেয়ে বেশি ব্যাকলিংক চেক করি সেই টা হল ম্যাজেস্টিক । কিভাবে আপনি ম্যাজেস্টিক বটকে ব্লক করবেন ভাবছেন । কিছু না জাস্ট এই কোড টুকু আপনার রোবট টেক্সট ফাইলে অ্যাড করে দিন তাহলেই কাজ সাড়া ।

User-agent: MJ12bot

Disallow: /

 

এরপর আমরা যেই টুলস দিয়ে সবচেয়ে বেশি ব্যাকলিংক চেক করি সেই টা হল কি? জি হ্যা ভাই মজ । কিভাবে আপনি মজ বটকে ব্লক করবেন ভাবছেন । কিছু না জাস্ট এই কোড টুকু আপনার রোবট টেক্সট ফাইলে অ্যাড করে দিন তাহলেই কাজ সাড়া ।

User-Agent: mozbot

Disallow: /

 

এছাড়া  নিচে কিছু লিংক চেকার টুলস ব্লক করার রাস্তা দিলাম । জাস্ট যেইটা ব্লক করবেন সেই টাকে রোবট টেক্সটে অ্যাড করে দিয়ে রোবট টেক্সট ফাইল টা সাবমিট করলেই হবে ।

User-agent: Yandex

Disallow: /

 

User-agent: moget

Disallow: /

 

User-agent: ichiro

Disallow: /

 

User-agent: NaverBot

Disallow: /

 

User-agent: Yeti

Disallow: /

 

User-agent: sogou spider

Disallow: /

 

User-agent: YoudaoBot

Disallow: /

 

আচ্চা ভাবছেন এখন দিয়ে সব গুলাকে ব্লক করবেন  তাহলে আপনার কিছু সমস্যা এর সম্মুখীন হইতে হবে  যেমন আপনি এই টুলস গুলি দ্বারা আর কোন ব্যাকলিংক দেখতে পারবেন না । আপনাকে অপেক্ষা করতে হবে ব্যাকলিংক করে কবে সার্চ কনসোল ব্যাকলিংক ধরবে আর আপনি বুঝবেন যে এই ব্যাকলিংক টা করে আপনার কাজ দিচ্ছে । তবে সব কিছুর শেষে একটা কথাই বলার আছে যে কোন কাজের ভাল ও খারাপ দিক রয়েছে আপনি খুজে খুজে তার ভাল দিক গুলি ইউস করবেন ।

আমি কি করি ভাবছেন, আমি আহ্রেফ, মজ ও ম্যাজেস্টিক কে ব্লক করে রাখি ।  আজ যাচ্ছি  কিন্তু যাচ্ছি না সামনে হাজির হব আপনার জন্য কোন মজার অজানা টিপস নিয়ে । তাই তাড়াতাড়ি সাবস্ক্রাইবার হতে ভুলবেন না । আল্লাহ হাফিজ ।

 

কিভাবে লিংক চেকারে ব্যাকলিংক হাইড করবেন
Rate this post

Comments

comments