আজ আমি আপনাদের সামনে আর একটি ব্যাকলিঙ্ক এর একটি সোর্স নিয়ে আলোচনা করবো আশা করছি এর মাধ্যমে আপনার সাইট এর জন্য কিছু ভাল কুয়ালিটি ব্যাকলিঙ্ক পাবেন।

আমরা সবাই কম বেশি গল্প এর বই পড়েছি। আজকের ব্যাক লিংক এর কৌশল টা সেইসব পড়ুয়া মাঝ থেকে চিন্তা করে নেয়া । তো চলুন আজকের কৌশল জানা যাক। আপনি ছোট বেলায় যে গল্প পড়েছেন তা আপনার মনে আছে বা মনে মনে তার একটা লিস্ট সাজিয়ে রেখেছেন যেটা আজ অবধি আপনার অবচেতন মনে।ব্যাকলিঙ্ক সোর্স-১

কেউ একটু এই ব্যাপারে বললে আপনার মাথা ওই ব্যপার নিয়ে কাজ করা শুরু করে আপনি ব্যাপারটা নিয়ে ভাবতে শুরু করে দেন। কেউ এই ব্যাপার নিয়ে কথা বলা শুরু করলে আপনি তাকে আপনার ভাল লাগার লিস্ট থেকে তাকে বলেন এটা পড় এইটাও ভাল গল্প।আর কেউ যদি বলে সে ওই বই টা পড়েছে তাহলে দেখবেন আপনার ভিতর তার জন্য একটা আলাদা ভাল লাগা সৃষ্টি হয় ।আপনি যে মনে মনে লিস্ট করে রেখেছিলেন এমন লিস্ট আজকাল ওয়েবে করা হয়। ভাবছেন তাদের খুজবেন কিভাবে আপনি যদি মামুর কাছে প্রশ্ন করেন ঠিক এই ভাবে “my favorite (TOPIC) blogs”, তখন মামু আপনাকে ঐ লিস্টটাই দেখাবে, যারা ঠিক আপনার প্রোডাক্ট অথবা সার্ভিস ক্যাটাগরির ভাল লাগার একটা লিস্ট করে রেখে দিয়েছে।
আরো কিছু সার্চ কিওয়ার্ড হতে পারেঃ

☒“best (topic) blogs YEAR”
☒“(TOPIC) blogs to read”
☒“My favorite (TOPIC) blogs”

এই ভাবে আপনি অনেক ভাল মানের সাইট পাবেন যারা ঐ ভাবে লিস্ট করে রেখে দিয়েছে তাদের মতে ভাল সাইটের।
এখন, আপনার কাজ হল ঐ সকল সাইটের একটা লিস্ট করে ফেলা। এর পর প্রত্যেককে একটা করে মেইল দেন যে আপনার সাইটা যেন তার ভাল লাগার তালিকায় রেখে দেয় যদি তাদের ভাল লাগে।
ব্যাস হয়ে গেল। এই ধরনের লিংক অনেক দিন ধরে ভাল মানের ভিজিটর দিবে। এই কাজটা করতে আপনার কোন বিনিয়োগ করতে হবে না।
কারণ, আপনি মামুর সাহায্য নিবেন লিস্টটা বানানোর জন্য। আর মেইল করা এই ছাড়া আপনার আর কোন কাজ নেই।
এইভাবে করে আপনি খুবই ভাল কুয়ালিটিফুল কিছু ব্যাক লিংক পেতে পারেন।

Comments

comments