ব্যাকলিঙ্ক এর একটি সোর্স নিয়ে আলোচনা করবো আশা করছি এর মাধ্যমে আপনার সাইট এর জন্য কিছু ভাল কুয়ালিটি ব্যাকলিঙ্ক পাবেন। মনে করেন, আপনারা কিছু দিন আগে পাবনা থেকে ভ্রমণ করে আসছেন।

সেখানে আপনারা কিছু ছবি তুলেছেন।এখন আপনার বন্ধুরা সবাই সেই সব ছবি গুল ফেসবুকে তাদের ওয়ালে আপলোড করে দিছে।ঐ খানে আপনার ছবিও আছে কিন্তু কেউ আপনাকে ট্যাগ করে নাই।
আপনার যারা পরিচিত আছে তারা হয়ত আপনার ছবি দেখেই বুঝবে যে আপনি কে।কিন্তু, অন্যদের বুঝার কোন অপশন কিন্তু নাই।এই সমস্যার সমাধান হল আপনার বন্ধু যদি আপনার ছবি আপনাকে ট্যাগ করে।তাহলে, যে আপনাকে চিনেনা সেও কিন্তু বুঝতে পারবে ছবিটা কার।আপনি শুধু আপনার বন্ধু কে বল দিবেন যে, “আমার ছবি গুলি আমাকে ট্যাগ করে দাও”।হয়ে গেল, আর কোন কাজ নাই।

ব্যাকলিঙ্ক সোর্স ৪

এবার আসুন পাবনা থেকে আপনার ওয়েবসাইট এর প্রোডাক্ট এর দিকে যাই। আপনি এই ২ টি টুলস (বাজসুমো এবং মেন্সন) দিয়ে খুজে বের করতে পারবেন যে কে কে আপনার প্রোডাক্ট নিয়ে কথা বলছে। বাজসুমো এবং মেন্সন থেকে আপনি খুজে বের করবেন কারা আপনার প্রোডাক্ট সম্পর্কে কথা বলেছে কিন্তু লিংক করে নাই।এরপর কারা কারা লিংক করিনি তাদের একটা লিস্ট করে ফেলুন।

ব্যাকলিঙ্ক সোর্স ৪ মেন্সন

এখন আপনার কাছে তাদের একটা লিস্ট আছে যারা আপনার প্রোডাক্টের ইতিমধ্যে ভক্ত হয়ে গেছে বা আপনার প্রোডাক্টের ব্যাপারে তার জানার আগ্রহ রয়েছে। এখন আপনার কাজ হল শুধু তাকে মনে করায় দেয়া যে দয়া করে “আমাকে ট্যাগ করুন”।ব্যাস আপনি আপনার কাজ সেরে ফেলছেন এর মাধ্যমে আপনি একটা ব্যাকলিংক পেলেন। আর এর মাধ্যমে ভিজিটর ও সেল পাবার সম্ভাবনা অনেক বেড়ে যায়।বলে রাখা ভাল ২ টাই পেইড টুলস।

ব্যাকলিঙ্ক সোর্স -৪
5 (100%) 1 vote

Comments

comments