আসালামু আলাইকুম । সবাই কেমন আছেন? আশা করছি ভাল আছেন, সুস্থ আছেন। আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো টুইটারের একটি নিউ ফিচার অডিও টুইট নিয়ে। চলুন তাহলে শুরু করা যাক।

এক নজরে টুইটার

টুইটার একটি জনপ্রিয় মাইক্রোব্লগিং  ও সোশ্যাল নেটওয়ার্ক ওয়েবসাইট ।২১ মার্চ ২০০৬ সালে টুইটার প্রতিষ্ঠা করেন Jack Dorsey, Evan Williams, Noah Glass, Biz Stone। টুইটারের সদর দপ্তর সানফ্রানসিসকো, আমিরিকা।  যার মাসিক ভিজিটর ৬.১২ বিলিয়ন(সেপ্টেম্বর ২০২০)।  

টুইট নিয়ে কিছু কথা

যেখানে ইউজার তার মনের ভাব প্রকাশ করতে পারে একে অপরের সাথে যাকে আমরা টুইট হিসাবে জানি। পূর্বে টুইটার আমাদের ভিডিও, টেক্সট, জিফ, ফটো ও স্পেশাল ক্যারেক্টর পোস্ট করতে দিতো । যার সর্বোচ্চ শব্দসীমা ছিল ২৮০ ক্যারেক্টর। তবে সেই সীমা মেনে সব বিষয়ে ইউজার তার সম্পূর্ণ মনের ভাব প্রকাশ করতে পারেনা। টুইটার তাদের এই  সীমাবদ্ধতাকে কাটিয়ে তুলে আর ইউজার ফ্রেন্ডলি হতে নিয়ে এসেছে অডিও টুইট অপশন। ১৭ জুলাই টুইটার ঘোষণা করে তাদের অডিও টুইট  ফিচার নিয়ে আসার।

কি আছে এই অডিও টুইট  ফিচারে

প্রথমত আপনি যদি আইওএস অপারেটিং সিস্টেম না চালান তাহলে এই লিখা জানার জন্য পরতে পারেন কিন্তু অন্যকোন কাজেই লাগবেনা। কারন এই ফিচার  অ্যান্ড্রয়েডে অ্যাড করা হয়নি এখনো।

আপনি ১৪০ সেকেন্ড বা ২ মিনিট ২০ সেকেন্ড বেশি অডিও দিতে পারবেন না। তবে ১৪০ সেকেন্ড পরে অটোমেটিক ভাবে নিউ আর একটা থ্রেড চলে আসবে।

কিভাবে টুইট  করবেন অডিও

চলুন তাহলে কিভাবে অডিও টুইট করবেন তাহলে দেখা যাক । প্রথমে আপনি আপনার টুইটার অ্যাপ ওপেন করুন ।

তারপর উপরের দেখানো জাইগায় ক্লিক করুন।

তারপর দেখানো জাইগায় ক্লিক করে ফেলুন।

তারপর এই অপশন আসবে। উপরে দেখানো জাইগায় ক্লিক করে আপনার অডিও রেকর্ড করুন ।

ডান বাটন ক্লিক করুন তাহলে আপনার কাজ শেষ । আপনি আপনার প্রথম অডিও টুইট সফলভাবে করতে সক্ষম হয়েছেন।

চাইলে আপনি এইখানে পুরো প্রসিডিউরের ভিডিও দেখতে পারেন।

আশা করছি আপনার মনে আর অডিও টুইট নিয়ে কোন প্রশ্ন ঘুরপাক খাচ্ছে না খেলে কমেন্ট করে জানান।

ভাই সচেতন ভাবে একবার ভেবেছেন আপনার মা, বোন , বউ, কাকী, চাচীদের সাথে কেউ এমন করলে কেমন লাগবে? তাই আপনার পাশের বাসার বোনটির দিকে কু নয় সুদৃষ্টিতে তাকান। আপনার মনোভাব পরিবর্তন বদলে দিবে আমাদের সমাজ ও দেশকে।

ধন্যবাদ সবাইকে । আমার লিখা ভাল লাগলে আমার পেজে লাইক দিয়ে পাশে থাকুন। ডিজিটাল মার্কেটিং নিয়ে আপনার মনের প্রশ্ন কমেন্ট করে জানান । আল্লাহ হাফিজ ।

Comments

comments