আসালামু আলাইকুম। প্রথমেই একটা প্রবাদ দিয়ে শুরু করছি “ একটি ছবি হাজার শব্দের সমান”।যে কোন ওয়েবসাইট ছবি ছাড়া কল্পনা করা যায় না।ওয়েবসাইট এর জন্য ছবি খুবই জরুরি একটা পার্ট। আর অ্যামাজন অ্যাফিলিয়েট ওয়েবসাইট এর জন্য ছবি খুবই গুরুত্বপূর্ণ একটা পার্ট।

অ্যামাজন অ্যাফিলিয়েট আমরা যারা করি, বিশেষ করে যারা এই ফিল্ডে নিউ তাদের মাথায় প্রশ্ন ঘুরে অ্যামাজন অ্যাফিলিয়েট ওয়েবসাইটে কি ধরনের ছবি ব্যবহার করা যাবে ? এই প্রশ্নের উত্তর খুঁজবো আজকের এই পোস্ট থেকে। তো যাওয়া যাক মুল বিষয়ে ।

আসুন আগে এক নজরে দেখা যাক  কি কি  ধরনের বা জাইগার ছবি আমরা  ইউস করতে পারবো

#১. অ্যামাজন ।

#২. ম্যানুফেকচার ।

#৩.নিজের কিনা প্রোডাক্টের তুলা ছবি ।

#৪.নিজের বানানো ছবি ।

#৫. স্টক ইমেজ ।

#৬.কোন ওয়েবসাইট এর অনুমতি সাপেক্ষে ইউস ।

এবার আসুন আমরা সকল পয়েন্ট গুলি নিয়ে বিশদ আলোচনায় যাই ।

 

#১. অ্যামাজন

আমরা যে কোন অ্যামাজনের ছবি আমরা ইউস করতে পারবো। অ্যামাজন তার ব্লগে এই কথা উল্লেখ করে দিয়েছে। আমরা অ্যামাজন থেকে ছবি নিয়ে তাকে রিসাইজ করে নিতে পারবো কিন্তু অ্যামাজন থেকে ছবি  নিয়ে নিজে ম্যানুপুলেট  করে বা অ্যামাজন রিভিউ সেকশনে কাস্টমারের দেয়া ছবি ইউস করতে পারবেন না ।

image 1

#২. ম্যানুফেকচার

আপনি চাইলে ম্যানুফেকচার  এর ওয়েবসাইট থেকে নিয়ে ইউস করতে পারেন । এই ছবি ইউস করে  আপনি কোন ঝক্কি ঝামেলা পোহাতে হবে না ।

image 2

#৩.নিজের কিনা প্রোডাক্টের তুলা ছবি ।

যদি আপনার টাকা থাকে তাহলে নিজে প্রোডাক্ট কিনে সেই কেনা প্রোডাক্টের ছবি ইউস করতে পারেন । যদি ও আমাদের দেশে এমন কেউ করছে বলে আমার জানা নেই । চাইলেই আপনি যে কোন ঝামেলা ছাড়া এই ছবি আপনার ওয়েবসাইটে ইউস করতে পারেন। এমন ছবি ব্যবহার  আপনার  ওয়েবসাইটের গ্রহণযোগ্যতা বাড়াবে ও আপনার কনভার্সন বাড়াতে সহযোগিতা করবে ।

 

#৪.নিজের বানানো ছবি ।

আপনি চাইলে নিজে টেক্সট বা ছবি দিয়ে ইমেজ বানিয়ে ইউস করতে পারেন তবে আপনি খেয়াল রাখবেন এই টেক্সট বা ছবি যেন কপিরাইট কিছু দিয়ে বানানো না হয় ।

 

#৫. স্টক ইমেজ ।

আপনি চাইলে বিভিন্ন স্টক ইমেজ ওয়েবসাইট থেকে নিয়ে ইউস করতে পারেন । বিভিন্ন ফ্রী স্টক ইমেজ ওয়েবসাইট আছে যেমনঃ গ্রাসটোগ্রাফি, পিকজুম্ব,স্টক ফ্রী ইমেজ,পিক্সাবে ইত্যাদি ।

আরও স্টক ইমেজ ওয়েবসাইট দেখুন

 

#৬.কোন ওয়েবসাইট এর অনুমতি সাপেক্ষে ইউস ।

আপনি চাইলে কোন ওয়েবসাইট এর মালিকের অনুমতি সাপেক্ষে তার ওয়েবসাইট এর ছবি আপনার ওয়েবসাইট এয় ইউস করতে পারবেন। তবে অবশ্যই ঐ ওয়েবসাইট কে আপনার ফটো ক্রেডিট দিতে হবে ।

 

আশা করছি ছবি নিয়ে আপনাদের সকল প্রশ্নের উত্তর পেয়ে গেছেন ।কনটেন্টের সাথে  ছবি বা গ্রাফিকস ইউস করে আপনার পাঠকদের দৃষ্টি আকর্ষণ করতে পারেন। ছবি  ব্যবহারের ফলে আপনার কনভার্সন রেট বাড়ার সম্ভাবনা বাড়ে। এছাড়া আপনার সোশ্যাল শেয়ারে এঙ্গেজমেন্ট রেট বাড়বে যার ফলে আপনার ওয়েবসাইটে ট্রাফিক বাড়বে ।তাই সুন্দর ছবি ব্যবহার করে আপনার ওয়েবসাইটে অ্যামাজনের গাইড লাইন মেনে ।  আজ যাচ্ছি তবে যাচ্ছি না  আবার দেখা হবে নতুন কোন বিষয় নিয়ে ।

 

 

 

অ্যামাজন অ্যাফিলিয়েট এর ছবি নিয়ে যত কথা
5 (100%) 2 vote[s]

Comments

comments