আসালামু আলাকুম সবাই কেমন আছেন । আজকে আমি হাজির হলাম ওয়ার্ডপ্রেস নিয়ে আর একটি ছোটো টিউটোরিয়াল নিয়ে । আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো কিভাবে করে আপনার ওয়ার্ডপ্রেসের লগ ইন পেজকে হাইড করবেন।

কেন লগ ইন পেজ হাইড করবেন?

কারন হিসাবে বলা যায় যে ওয়ার্ডপ্রেস খুবই জনপ্রিয় সিএমএস। যেই টি প্রায় লোক ইউস করে । এর সিকুরিটি নিয়ে কিছু শঙ্কা থাকে যেমন সবার ওয়েবসাইটের লগ ইন ইউআরএল বাই ডিফল্ট একই থাকে । কোন ক্রমে আপনার ইউজার নেম জেনে গেলে সে পাসওয়ার্ড আইডিয়া করে আপনার ওয়েবসাইটের অ্যাক্সেস নিতে পারে। কিংবা আপনার ওয়েবসাইটকে হ্যাকিং অ্যাটাক করতে পারে কারন আপনার ওয়েবসাইটের লগ ইন ইউআরএল বাই ডিফল্ট একই । এছাড়া আপনার কোন কারনে আপনার ওয়েবসাইট হ্যাক হলে আপনি রিকভারি করলে আবার হ্যাকার সেম ওয়েবসাইটের লগ ইন ইউআরএল  রাখার কারনে হ্যাক করবার জন্য চেষ্টা করতে পারে।

 

কিভাবে হাইড করবেন ভাবছেন

স্টেপ ০১- প্রথমে আপনি আপনার প্লাগিন্স থেকে অ্যাড নিউতে যাবেন

স্টেপ ০২- তারপরে সার্চ করুন WPS Hide Login নাম  লিখে । তারপর প্লাগিন্স টা ইন্সটল করে  অ্যাক্টিভ করুন । আমি ইন্সটল করে অ্যাক্টিভ আগে করে রেখেছি তাই এমন দেখাচ্ছে ।

 

স্টেপ ৩এরপরে আপনি সেটিং থেকে WPS Hide Login নামের অপশনে যান ।

স্টেপ ৪- তারপর এই বক্সে আপনি আপনার ইচ্ছা মতন লগইন ইউআরএল ঠিক করুন ও সেভ করে বের হয় আসুন । একটা কথা বলে রাখি আগের লগইন পেজ কিন্তু নেই তাই এখন যেই টা দিলেন সেই টাই আপনার লগ ইন পেজ ওয়ার্ডপ্রেসওয়েবসাইটের সুতারং এটা মনে রাখা বা বুক মার্ক করে রাখতে ভুলবেন না।

আসুন যাচাই করি কাজ করছে কিনা । তার জন্য আপনার আগের ডিফল্ট অ্যাডমিন পেজে লগ ইন করতে চেষ্টা করুন দেখবেন  এমন একটা পেজ আসবে ৪০৪ পেজ যার নাম।

এবার নিউ পেজ যান দেখবেন যে আপনার অ্যাডমিন লগ ইন পেজ চলে আসছে

এবার আপনার আগের ইউজার নেম ও পাসওয়ার্ড দিয়ে অ্যাক্সেস করুন ।

আজ যাচ্ছি কিন্তু যাচ্ছি না, আগামীতে আপনাদের সামনে হাজির হব নিউ কোন ডিজিটাল মার্কেটিং নিয়ে কোন টিপস কিংবা ট্রিক্স নিয়ে। আপনার সকল ডিজিটাল মার্কেটিং নিয়ে প্রশ্ন করতে পারেন কিংবা শেয়ার করতে পারেন আপনার ভাবনা আমার সাথে আমার ফেসবুক ইনবক্সে । ধন্যবাদ সবাইকে

 

Comments

comments