আসালামু আলাইকুম। আজকে এমন একটা বিষয় নিয়ে লিখব ভাবছি যেই বিষয় সবাই কমবেশি জানেন তবে কিছু বিষয় একটু অতিরিক্ত অ্যাড করতে পারবো আপনাদের সামনে এই প্রত্যাশাতে শুরু করছি।আজকে ডোমেইন নিয়ে  কিছু ধারনা দেয়া এই পোস্টের উদ্দেশ্য।

ডোমেইন কি 

ডোমেইন কি তার উদাহরণ এইভাবে বলা যায় আব্দুল কুদ্দুস মিয়া।ডোমেইনকে এক কথায় বলা যায় ডোমেইন হল একটা নাম।সকল জিনিষের যেমন নাম থাকে তেমনি কোন ওয়েবসাইট করলে তার নামকে আমরা ডোমেইন বলে জানি ।এখানে আমাদের ডোমেইন হচ্ছে আব্দুল কুদ্দুস মিয়া।তারমানে আমাদের ওয়েবসাইট এর নাম আব্দুল কুদ্দুস মিয়া।

ডোমেইন

ডোমেইনের কি কি পার্ট থাকে

 

চাইলে আপনি যে কোন TLD  ইউস  করতে পারেন তবে আপনার সংশ্লিষ্ট TLD  নেয়াটাই ভাল যদি ও এটা নিয়ে বিভক্তি আছে মার্কেটার দের মাঝে । সবাটাই বললাম TLD নিয়ে এটাকে দেয় জানবেন না the Internet Corporation for Assigned Names and Numbers (ICANN).

লিখতে লিখতে খেয়াল করিনি ডোমেইন এই পার্টটা পুরাই লম্বা হইয়া গেছে পরের পর্বে বাকিটা লিখবো ইনশাল্লাহ। আর ডোমেইন নিয়ে কিছু জানার থাকলে কমেন্টে লিখুন  পরের পর্বে আমি আপনাদের জানাতে চেষ্টা করবো http,Https,Exact match Domain, Brandable Domain  ও অ্যাফিলিয়েট সাইট এর জন্য কেমন ডোমেইন বাছাই করবেন। সবাই ভাল থাকুন।  happy learning .

 

 

 

ডোমেইন নিয়ে আমাদের কিছু ভুল ধারনা
Rate this post

Comments

comments