আসালামু আলাইকুম। অনেকদিন ধরে ব্যাকলিংক সোর্স নিয়ে লিখবো ভাবছি বাট লিখা শুরু করতে পারছিলাম না কোনটা ছেড়ে কোনটা আগে লিখবো ভেবে। যাই হোক আজকে আপনাদের সামনে একটা এক্সক্লুসিভ ব্যাকলিংক সোর্স নিয়ে আলোচনা করবো । যেই সোর্সটা থেকে আপনি ফ্রীতে খুবই ভালো ব্যাকলিংক পেতে পারেন সাথে ট্রাফিক ফ্রী । তো যাওয়া যাক নতুন এক ব্যাকলিংকের রাজ্যে ।

ব্লগ কার্নিভালঃ ব্যাকলিঙ্ক সোর্স-০৭

ব্লগ কার্নিভালঃ ব্যাকলিঙ্ক সোর্স-০৭

আমরা সবাই carnival শব্দের সাথে কম বেশি পরিচিত, carnival শব্দের মানে মেলা, উৎসব ইত্যাদি ।

ভাবছেন কেন আমি carnival শব্দ দিয়ে পোস্ট শুরু করলাম কারন আমরা carnival থেকে আজকের ব্যাকলিংক কিভাবে পাবো তাই আলোচনা করবো ।

অনলাইনে অনেক ধরেনের কার্নিভাল হয় সেই সব কার্নিভালের ব্লগ থাকে, আমরা সেই সব ব্লগ কার্নিভাল থেকে ব্যাকলিংক নিবো। যাকে আমরা এক কথায় বলতে পারি ব্লগ কার্নিভাল ব্যাকলিংক । চলুন প্রথমেই জানি ব্লগ কার্নিভাল ব্যাকলিংক কি?

ব্লগ কার্নিভাল ব্যাকলিংক কি?

একটি ব্লগ কার্নিভাল একটি অনলাইন ইভেন্ট,যেখানে ব্লগার একটি নির্দিষ্ট টপিক বা বিষয় সম্পর্কে  লিখা আহ্বান করে থাকেন। যেখানে ব্লগ কার্নিভাল হোসট কিছু গাইডলাইন দেন কি কি করলে আপনার পোস্টটি পাবলিশ হবে।আপনি কি ধরনের ব্যাকলিংক পাবেন এইসব নিয়ে ।

ব্লগ কার্নিভাল ব্যাকলিংক করবার ওয়েবসাইট কিভাবে খুজে পাবেন?

আপনি প্রথমে গুগল মামার কাছে চলে যান তারপর এই ভাবে টাইপ করুন ।

‘More blog carnival for pet’

এখানে আমি উদাহারন দিবার জন্য pet ব্যবহার করেছি । আপনি আপনার কিওয়ার্ড বসিয়ে দিয়ে সার্চ করবেন ।

চাইলে আপনি ফ্রী বা পেইড দুইভাবেই ব্লগ কার্নিভাল ব্যাকলিংক করতে পারেন । ফ্রী ব্লগ কার্নিভাল ব্যাকলিংক করার ওয়েবসাইট খুজতে আপনি এই স্টিং লিখে সার্চ করুন ।

Non profit blog carnival for pet

 তারপর ব্লগ কার্নিভালের ওয়েবসাইট  লিস্ট করে তাদের কে মেইল করে অনুমতি নিয়ে, আপনার লিংক সম্বলিত পোস্ট সাবমিট করুন । আর পেয়ে যান একটা  ব্লগ কার্নিভাল  ব্যাকলিংক ।

ব্লগ কার্নিভাল থেকে ব্যাকলিংক করলে আপনি কি কি সুবিধা পাবেন

ব্লগ কার্নিভাল  পোস্ট থেকে আপনি যেই সুবিধা পাবেন তার কিছু দিক আমি নিচে তুলে ধরছি

ব্লগ কার্নিভালের উদ্যোক্তারা তাদের কার্নিভালকে বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে পেইড ক্যাম্পেইন করে থাকে, যারফলে ব্লগ কার্নিভালের ওয়েবসাইটে অনেক ট্রাফিক পেয়ে থাকে । সেই ট্রাফিক গিয়ে আপনার পোস্ট পড়ে ভালো লাগলে  তারা আপনার লিংক ধরে আপনার ওয়েবসাইটে আসবে। যার ফলে আপনার ওয়েবসাইট কিছু টার্গেটেড ট্রাফিক পাবে । যদি আপনার ওয়েবসাইট ভালো লাগে তাহলে আপনি কিছু টার্গেটেড নিয়মিত ট্রাফিক পাবেন। এছাড়া আপনার নিসে আপনার এক্সপার্টিস প্রমান করতে পারবেন যার ফলে আপনার ও আপনার ওয়েবসাইটের আথরিটি বাড়বে । আর সর্বোপরি আপনি একটা ফ্রীতে ভালো ব্যাকলিংক পেলেন ।

যারা এখন ও সাবসক্রাইব করেন নাই তাদের বলছি আপনার সামনের সপ্তাহিক ব্যাকলিংক সোর্স মিস না করতে চাইলে এখনি সাবসক্রাইব  করে ফেলুন ।আজ যাচ্ছি কিন্তু যাচ্ছি না আবার আপনাদের সামনে হাজির হব  এসইও এর দুষ্ট মিষ্টি কোন টপিক নিয়ে । আল্লাহ হাফিজ

Rate this post

Comments

comments