আসালামু আলাইকুম। সবাইকে জুম্মা মুবারক জানিয়ে আজকের লিখা টা শুরু করছি । আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো কিছু কোড যা দিয়ে আপনি কিছু প্লাগিন্সের হাত থেকে মুক্তি পেতে পারবেন।

১ পোস্ট অতঃপর ৩ প্লাগিন্স আউট
১ পোস্ট অতঃপর ৩ প্লাগিন্স আউট

আজকে প্রথম যেই কোড শেয়ার করছি সেই কোড ইউস করলে কেউ যদি আপনার ব্লগ পোস্ট টুইটারে শেয়ার করে তাহলে অটো আপনার ওয়েবসাইটের জন্য করা টুইটার অ্যাকাউন্ট কে হ্যাস ট্যাগ হিসাবে অ্যাড করে দিবে।

function content_twitter_mention($content) { return preg_replace(‘/([^a-zA-Z0-9-_&])@([0-9a-zA-Z_]+)/’, “$1<a href=\”http://twitter.com/$2\” target=\”_blank\” rel=\”nofollow\”>@$2</a>”, $content); } add_filter(‘the_content’, ‘content_twitter_mention’);    add_filter(‘comment_text’, ‘content_twitter_mention’);

কিভাবে অ্যাড করবেন ভাবছেন? কোড টি কপি করুন আপনার থিমের ফাংশন.পিএচপি তে সবার শেষে এই কোড টুকু অ্যাড করে সেভ করে দিন তাহলে আপনার কাজ শেষ।

পেজিনেট পেজকে ব্লক

 এবার আপনাদের সাথে যেই কোড শেয়ার করবো, সেই কোড আপনার ওয়েবসাইটকে যেকোন ম্যালিসিয়াস আক্রমণ থেকে বাঁচাবে। এই আক্রমন প্রতিহত করতে আমরা কেউ জেটপ্যাক, কেউ বিভিন্ন সিকুরিটি  প্লাগিন্স ব্যবহার করি । আর নয় ম্যালিসিয়াস আক্রমণ থেকে সুরক্ষাকারী প্লাগিন্স ।

global $user_ID; if($user_ID) {

          if(!current_user_can(‘administrator’)) {

                   if (strlen($_SERVER[‘REQUEST_URI’]) > 255 ||

                             stripos($_SERVER[‘REQUEST_URI’], “eval(“) ||

                             stripos($_SERVER[‘REQUEST_URI’], “CONCAT”) ||

                             stripos($_SERVER[‘REQUEST_URI’], “UNION+SELECT”) ||

                             stripos($_SERVER[‘REQUEST_URI’], “base64”)) {

                                      @header(“HTTP/1.1 414 Request-URI Too Long”);

                                      @header(“Status: 414 Request-URI Too Long”);

                                      @header(“Connection: Close”);

                                      @exit;

                   }

          }

}

ফাংশন পিএচপি

কিভাবে অ্যাড করবেন ভাবছেন? কোড টি কপি করুন আগের মতন তারপর আপনার থিমের ফাংশন.পিএচপি তে সবার শেষে এই কোড টুকু অ্যাড করে সেভ করে দিন তাহলে আপনার কাজ শেষ।

এবার আমরা যেই টা নিয়ে আলোচনা করবো সেই টা মাঝে মাঝে দেখি যে, আমরা এখন আমাদের ওয়েবসাইটের মেইন্টেনস কাজ করছি । সেই কাজ টা করতে  আমরা অনেকে অনেক ধরনের কাজ করি

পড়ুনঃ পেজিনেট পেজকে ব্লক করুন নিমেষেই

আশা করছি  নিচের কোড আপনাকে সেই প্লাগিন্সের ব্যবহার থেকে রক্ষা করবে। কোড টি কপি করুন আগের মতন তারপর আপনার থিমের ফাংশন.পিএচপি তে সবার শেষে এই কোড টুকু অ্যাড করে সেভ করে দিন তাহলে আপনার কাজ শেষ।  ওয়েবসাইটের মেইন্টেনস কাজ করছি দেখানো শুরু হয়ে গিয়েছে আপনার ওয়েবসাইটে ।

function Kazi aminul islam_maintenance_mode() {

     if ( !current_user_can( ‘edit_themes’ ) || !is_user_logged_in() ) {

          wp_die( ‘<strong>Site offline for maintenance!</strong><br/>Hang on –  we´ll be right back online.<br/>For contact & support – please refere to: <a href=”http://kaziaminulislam.com” target=”_blank”> http://kaziaminulislam.com</a> !’, ‘Site Offline For Maintenance’, ”);

     }

}

add_action(‘get_header’, ‘ Kazi aminul islam_maintenance_mode’);

আজকে যাচ্ছি সামনে আবার হাজির হব ডিজিটাল মার্কেটিং বিষয়ক কোন পোস্ট নিয়ে। সবাই আমার জন্য দুআ করবেন, কিছু দিন আগে অসুস্থ হয়ে বাসায় পরেছিলাম। এখন সুস্থ। আপনাদের মতামত, কমেন্ট, শেয়ার প্রত্যাশা করছি। আল্লাহ হাফিজ ।

১ পোস্ট অতঃপর ৩ প্লাগিন্স আউট
5 (100%) 6 vote[s]

Comments

comments