৬ টি মেথডে ইন্সটাগ্রাম থেকে আপনার ওয়েবসাইটে ট্রাফিক নিয়ে আসবেন

 আসালামু আলাকুম, সবাই কেমন আছেন? আশা করছি এই করোনার সময় সবাই সুস্থ আছেন। আজকে আমি আপনাদের সাথে শেয়ার করছি কিভাবে ৬ টি মেথডে ইন্সটাগ্রাম থেকে আপনার ওয়েবসাইটে ট্রাফিক নিয়ে আসবেন। আসুন আলোচনাতে যাওয়া যাক। 

প্রথমে বলছি এই পোস্টে আমি শেয়ার করতে যাচ্ছি আমার ইন্সটাগ্রাম প্রোফাইল থেকে নেয়া স্ক্রীনশর্ট তাই আমার ব্যক্তিগত ছবি নিয়ে আলোচনা অনভিপ্রেত । আজকে আমি ৬ টি মেথড শেয়ার করছি দেখুন আপনি কি কি এর আগে ইউজ করেছেন। 

৬ টি মেথডে ইন্সটাগ্রাম থেকে আপনার ওয়েবসাইটে ট্রাফিক নিয়ে আসবেন
৬ টি মেথডে ইন্সটাগ্রাম থেকে আপনার ওয়েবসাইটে ট্রাফিক নিয়ে আসবেন

ইনফ্লুন্সার মার্কেটিং

এটার বাংলা কি হবে আমার মাথায় আসছে না, তাই ইংলিশ শব্দটি ব্যবহার করছি। ইনফ্লুন্সার মার্কেটিং করতে পারেন যদি আপনার প্রোফাইলে খুব বেশি ফলোয়ার, আইজি টিভি ভিউ কিংবা স্টোরিতে লিংক করার ক্ষমতা না থাকে। কিভাবে ইনফ্লুন্সার  মার্কেটিং করবেন ইন্সটাগ্রামে তা নিয়ে যদি এক লাইনে বলি আপনার নিসের  যাদের ফ্যান ফলোয়ার বেশি তাদেরকে ইনবক্স করে আপনার অফার দিন ব্যাটে বলে মিলে গেলে ছক্কা মেরে দিন। 

ইনবক্সে লিংক শেয়ার 

আপনি আপনার  ফলোয়ারকে ইনবক্সে আপনার ওয়েবসাইটের লিংক শেয়ার করুন। এতে আপনার ওয়েবসাইটের ট্রাফিক বেড়ে যাবে। কারন সে আপনার নিসের প্রতি আগ্রহি বলেই না আপনাকে ইন্সটাগ্রামে ফলো করছে তাই সেই সম্পর্কিত ওয়েবপেজ ভিজিট করার সম্ভাবনা বেশি। বলে রাখা ভাল যে এই লিংক কিন্তু ক্লিক যোগ্য।

স্টোরিতে লিংক শেয়ার

যদি আপনার ১০০০০ ফলোয়ার বা ভেরিফাই ইন্সটাগ্রাম আইডি হয় তাহলে আপনি ইন্সটাগ্রামে স্টোরিতে লিংক শেয়ার করতে পারেন। আর লিংক শেয়ারের ফলে আপনার ওয়েবসাইটে কিছু ট্রাফিক পেয়ে যেতে পারেন।বলে রাখা ভাল যে এই লিংক কিন্তু ক্লিক যোগ্য। নিচের ছবিটি দেখুন কিভাবে সে লিংক শেয়ার করেছে। 

স্টোরিতে লিংক শেয়ার

ইন্সটাগ্রাম টিভি বা আইজি টিভি

আপনি আপনার ইন্সটাগ্রাম টিভিতে ভিডিও আপলোড করে সেইখানে আপনার ওয়েবসাইটে লিংক শেয়ার করতে পারেন এরফলে আপনি কিছু ট্রাফিক পাবেন। বলে রাখা ভাল আইজি টিভিতে যে কেউ লিংক শেয়ার করতে পারবে তাই আপনার আইডি নতুন বা পুরাতন তাতে কিছু আসবে যাবেনা। ভালভাবে অপ্টিমাইজ করে ভিডিও আপলোড করতে পারলে সেখানে লিংক শেয়ার করলেই ট্রাফিক পাবেন। বলে রাখা ভাল যে এই লিংক কিন্তু ক্লিক যোগ্য।   নিচের ছবিটি দেখুন। 

ইন্সটাগ্রাম টিভি বা আইজি টিভি

ট্যাগ প্রোডাক্ট 

আপনি যদি প্রোডাক্ট বিক্রি করেন তাহলে আপনি ইন্সটাগ্রাম শপিং ব্যবহার করে আপনার প্রোডাক্টকে ট্যাগ করে আপনার ওয়েবসাইটে ভিজিটর নিয়ে যেতে পারেন। তবে এইটি করার জন্য আপনার ফেসবুক পেজের সাথে আপনার ইন্সটাগ্রাম আইডি কানেক্ট থাকতে হবে এবং সেই সাথে সাথে ফেসবুকে শপ ওপেন থাকতে হবে। 

প্রোফাইল লিংক 

আপনি আপনার প্রোফাইলে আপনার ওয়েবসাইটের লিংক শেয়ার দিয়ে ট্রাফিক নিয়ে যেতে পারেন।  এই লিংক ক্লিক যোগ্য।  নিচের ছবিটি দেখুন।

Ct P0GXMOeSJI4rw7lHhNNoVDVxkyOgJZ06BRV8aERyRfPi1KYfT8pLP42CB1Nncr8ro

আচ্ছা আমার জানার জন্য জানতে চাওয়া আমরা কি আসলেই ইন্সটাগ্রামের লিংক শেয়ারের এত সুযোগ রয়েছে তা কি ব্যবহার করেছি? যদি না করেন তাহলে এখন থেকে এইসব সুযোগ নিতে দেরি করছেন কেন। এমন টিপস এবং ট্রিক্স জানতে আমার ওয়েবসাইটের নিউজলেটার সাবস্ক্রাইব করতে পারেন। করোনা সম নিজের সাধ্য মতন গরিব দুঃখীকে দান করুন। নিজে করোনা থেকে বাঁচুন, অপরকে বাঁচতে সাহায্য করুন। সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন। ধন্যবাদ  

Get more stuff

Subscribe to our mailing list and get interesting stuff and updates to your email inbox.

Thank you for subscribing.

Something went wrong.