আসালামু আলাইকুম সবাই কেমন আছে? আশা করছি ভাল রয়েছেন। সবাইকে শীতের আগাম শুভেচ্ছা জানিয়ে আজকের লিখাটা শুরু করছি । আজকের লিখাটা আমি লিখছি আমার এক ভাই এর প্রশ্নের উত্তর করার জন্য। আপনাদের সাথে শেয়ার করছি কারন আপনাদের ও কাজে লাগতে পারে তাই ।

কিভাবে করে কম টাকায় গেস্ট পোস্ট করা যায়। আপনি কিভাবে গেস্ট পোস্ট করেন?

এটা আমার কাছে মোটামুটি কমন প্রশ্ন আমি প্রায় সময় কিছু লিংক দিয়ে বলি আমি ফ্রী করতে চেষ্টা করি কিছু টাকা পয়সা মাঝে মাঝে ভাংতে হয়। এই বলে আমি কেটে পরি।

আজকে আমি আপনাদের সাথে আমার কিছু তরিকা শেয়ার করছি ।

 

পন্থা ০১– আমি চেষ্টা করি আমার নিসে নিউ ওয়েবসাইট যারা তাদের খুজে বের করতে । কারন হয় সে নিউ মার্কেটার না হয় সে এক্সপার্ট কেউ এই লাইনে যে নিউভাবে এই নিসে কাজ শুরু করছে ।

যদি নিউ হয় তাহলে আমি তাকে আমার পোস্ট টা রিকমেন্ড করতে বলি ও তার টা ও করে দেই।

তবে আমি যেই কাজ টা করি তাকে আমার নিউ  একটা পোস্ট করে সেইখান থেকে দিয়ে দেই আর আমার মেইন টায় নেই । আর এক্সপার্ট হইলে তার মেইন আমার মেইন  পোস্ট ইন্টার চেইনজ করি।

 

এইবার ভাবছেন কিভাবে খুজে পাবেন তার জন্য  আপনি চাইলে পেইড সফটওয়্যার ইউস করতে পারেন। এটার জন্য আপনি বাজসুমোমেন্সন ইউস করতে পারেন ।

 

[sociallocker id=”4378″]

আর যদি আমার মতন গরিব হন তাহলে সোশ্যাল মেন্সন ইউস করতে পারেন ।

সোশ্যাল মেন্সন

 

পন্থা ০২–  আমি খুজে বের করি টুইটারের কে কে এই ব্যাপারে পোস্ট করে রেগুলার তাদের । তাদের আমি খুজে খুজে মেইল করি। তবে এই ক্ষেত্রে আপনাকে আপনার ব্রড নিস নিয়ে সার্চ করা টা বুদ্ধিমানের কাজ হবে। সেই সাথে নিউ ইউজার কে মেইল করা টা বুদ্ধিমানের কাজ হবে। এই কাজের জন্য আপনার আপনি ফ্রী তে এই টুলস টা ইউস করতে পারেন ।


Followerwonk
কিভাবে সার্চ করবেন আমি  নিচের ছবিতে দেখিয়ে দিয়েছি।

Followerwonk

পন্থা ০৩– গুগল  এলারট ইউস করে। আমি প্রথমে গুগলের আলারত সেট করবো আমার ব্রড নিসের তারপর নিউ পোস্ট আসলেই সেইখানে গিয়ে আমি আমাকে মেন্সন করতে অনুরোধ করবো । কিভাবে গুগল আলারত সেট করবেন সে ব্যাপারে জানতে ইউটিউব করতে পারেন কিংবা গুগল সার্চ করতে পারেন ।

গুগল  এলারট

 

পন্থা ০৪– আমি আমার ব্রড  নিসের ওয়েবসাইট খুজে বের করি তারপর আমার কাজ হয় তার ওয়েবসাইটের ৪০৪ পেজ ও যাদের লিংক দিয়েছে তাদের ওয়েবসাইট চেক করে খুজে বের করা যেই গুলি খুজে পাই তা তাকে  একটা একটা করে মেইল করে সম্পর্ক স্থাপন করি । তারপর তার একটা পোস্টের যাদের লিংক দিয়েছে বাট সেই সাইটের ঐ লিংক নেই সেই টপিকে একটা নিউ পোস্ট করে তাকে সেই আগের ওয়েবসাইটের লিংক দিয়ে বলি চাইলে তুমি আমাকে সেইম টপিকে একটা লিংক দিতে পার। তারপর আমার নিউ পোস্টে লিংক নিয়ে নেই । কিছুদিন পরে আমি আমার নিউ পোস্ট তা মেইন পোস্টের সাথে  মারজ করে দিয়ে আমার নিউ পোস্ট মেইন পোস্টে রিডাইরিক্ট করে  দেই ।

 

 

পন্থা ০৫– আমি আমার পোস্ট গুলাকে  প্রতি মাসের যে লিংক রাউন্ড আপ হয় সেইখানে দিবার জন্য চেষ্টা করি। যার ফলে আমি ঐখান থেকে কিছু লিংক পেয়ে থাকি। কিভাবে লিংক রাউন্ড আপ ওয়েবসাইট খুজে পাবেন, জানতে ইউটিউব করতে পারেন কিংবা গুগল সার্চ করতে পারেন ।

 

পন্থা ০৬– আমরা যেমন ছোট বেলা রচনা প্রতিযোগিতায় অংশগ্রহন করেছি তেমনি অনলাইনে নির্দিষ্ট বিষয়ে লিখার প্রতিযোগিতায় অংশ গ্রহন করে । আপনি আপনার পোস্টের জন্য লিংক নিয়ে আসতে পারেন। একে বলা হয়ে থাকে ব্লগ কার্নিভাল । 

সহজে গেস্ট পোস্ট খুজে পাবার রাস্তা

পন্থা ০৭– কিছু কমিউনিটি ব্লগ রয়েছে সেইখানে পোস্ট করে লিংক নিয়ে আশা যায় । যেমন মিডিয়াম, সেলফগ্রোথ,স্টোরি ইত্যাদি ।

এডু সাইট এর ব্যাকলিংক পাবার জন্য

 

[/sociallocker]

 

আশা করছি আপনার এই পন্থাগুলি ফল করে কম খরচে গেস্ট পোস্ট করতে পারবেন। যদিও কিছু  কিছু পন্থা নিয়ে আমি বিস্তারিত লিখি নাই। পরে যদি আপনাদের  সাড়া পাই তাহলে ঐ ব্যাপার নিয়ে বিস্তারিত লিখব।

পরিশেষে বলতে চাই আমি আপনাদের মতন নিউবি যদি কোথাও ভুলভাল লিখে থাকে বা বুঝতে কোথাও প্রব্লেম ফেইস করেন তাহলে কমেন্ট করে জানাবেন ।

 

আপনার সকল প্রশ্ন মতামত জানাতে পারেন চ্যাট বক্সে এসএমএস দিয়ে কিংবা আমার পেজে ইনবক্স করে।

আজ যাচ্ছি তবে যাচ্ছি না সামনে আপনাদের সাথে হাজির হব নতুন কোন ডিজিটাল মার্কেটিং টিপস ও টিক্স নিয়ে। ধন্যবাদ সবাইকে ।

Comments

comments