আসালামু আলাইকুম । সবাই কেমন আছেন? আশা করছি ভাল আছেন, সুস্থ আছেন। আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো ফেসবুকের  একটি নিউ ফিচার নলেজ বক্স নিয়ে। চলুন তাহলে শুরু করা যাক।

সোশ্যাল মিডিয়া বললেই আমাদের মনে হয় ফেসবুকের কথা। সেই ফেইসবুক আবার দারুন কপিবাজ তারা সবার ভাল জিনিষ দেখলেই কন্ট্রোল+সি তারপর কন্ট্রোল+ভি করে।মানে কপি মারে।

এক নজরে ফেসবুক নলেজ বক্স
এক নজরে ফেসবুক নলেজ বক্স

২০১২ সালে গুগল সার্চ ইঞ্জিনে প্রথম বারের মতন নলেজ বক্সের সাথে আমাদের পরিচয় করিয়ে দেই, ২০২০ সালে এসে সেই ফিচার আমাদের দিচ্ছে ফেসবুক।

যদিও ফেসবুক এটা অফিশিয়াল ঘোষণা আমাদের দেয়নি তাই এই ব্যাপারে আপনাদের বলা যাবে না ১০০% সিউর দিয়ে কি কি সে এখন নলেজ বক্সে দেখাচ্ছে।

আসুন তারা কি কি দেখাচ্ছে তাদের নলেজ বক্সে তাই জানি। তারা তাদের নলেজ বক্সে সেলিব্রেটি, প্লেস, খাবার, ইন্টারেস্ট ইত্যাদি দেখাচ্ছে।

Facebook knowledge box place search resul
Fig: place search

কই থেকে এই ইনফরমেশন দেখাচ্ছে জানতে ইচ্ছা করছে, আপনার? এটা খুবই সহজ তারা গুগল সার্চ ইঞ্জিনের মতন তাদের নলেজ বক্স ইনফরমেশন নিয়ে আসছে উইকিপিডিয়া থেকে।

আপনার পাশের বাসার বোনটির দিকে কু নয় সুদৃষ্টিতে তাকান। আপনার মনোভাব পরিবর্তন বদলে দিবে আমাদের সমাজ ও দেশকে।

ধন্যবাদ সবাইকে । আমার লিখা ভাল লাগলে আমার পেজে লাইক দিয়ে পাশে থাকুন। ডিজিটাল মার্কেটিং নিয়ে আপনার মনের প্রশ্ন কমেন্ট করে জানান । আল্লাহ হাফিজ ।

Comments

comments