কিভাবে সোশ্যাল মিডিয়া থেকে আপনার ওয়েবসাইটের এসইও বুস্ট করবেন

আসালামু আলাকুম, সবাই কেমন আছেন? আশা করছি এই করোনার সময় সবাই সুস্থ আছেন। আজকে আমি আপনাদের সাথে শেয়ার করছি কিভাবে সোশ্যাল মিডিয়া থেকে আপনার ওয়েবসাইটের এসইও বুস্ট করবেন, ওয়েবসাইটে ট্রাফিক নিয়ে আসবেন। আসুন আলোচনাতে যাওয়া যাক।

সোশ্যাল মিডিয়া ২০০৯ আগে পর্যন্ত কোন র‍্যাংকিং সিগন্যাল হিসাবে নেয়া হত না, তবে ২০১০ থেকে গুগল এটিকে  র‍্যাংকিং সিগন্যাল হিসাবে নিতে শুরু করেছে। এই ব্যাপারে বিস্তারিত জানতে এই ভিডিওটি দেখতে পারেন। 

তবে ২০১৪ ম্যাট কার্ট বলে এটি ডিরেক্টলি ইম্প্যাক্ট ফেলেনা, তবে অরগানিক র‍্যাংকিং সিগন্যাল হিসাবে কাজ করে। আসুন তাহলে কিভাবে করে আপনি আপনার ওয়েবসাইটে এসইও কে বুস্ট করবেন সোশ্যাল মিডিয়া মাধ্যমে। 

সোশ্যাল শেয়ারের মাধ্যমে 

আপনি একটি ব্লগ পোস্ট করলেন তাতে ট্রাফিক পেতে আপনাকে অনেক কাটখড় পোড়াতে হবে ট্রাফিক পেতে। যেমন ইন্দেক্স হতে টাইম লাগবে, র‍্যাংকিং না পেলে ট্রাফিক পাবেনা অরগানিক ভাবে। তাই একটি দীর্ঘসূত্রিতা রয়েছে। কিন্তু আপনি যদি সোশ্যাল শেয়ার দেন তাহলে আপনি তাৎক্ষনিক কিছু ভিজিটর পাচ্ছেন যা আপনার ইনডেক্স ও অরগানিক র‍্যাংকিং পেতে কিছুটা সাহায্য করবে। কারন গুগল দিন শেষে ট্রাফিক ও ট্রাফিকের ফিলিংসটা কে মুখ্য হিসাবে দেখে। তাই সোশ্যাল মিডিয়া শেয়ার দিতে ভুল করবেন না। 

মজার ব্যাপার আপনি চাইলে এ আপনার সোশ্যাল অ্যাকাউন্টে বুস্ট করে প্রথম দিকের কিছু পোস্ট পেইড প্রোমোশন করে  ওয়েবসাইট ট্র্যাফিক নিয়ে আসতে পারেন ও ট্রাস্ট অর্জন করতে পারেন। 

এতক্ষণ ধরে এই লিখাটি যারা পড়েছেন আশা করছি যে সোশ্যাল মিডিয়া কিভাবে  আপনার ওয়েবসাইটে এসইও বুস্ট করবে তা বুঝতে পেরেছেন। তাহলে যারা সোশ্যাল মিডিয়াতে আপনার ওয়েবসাইট নিয়ে অ্যাক্টিভ নয় তারা তাদের কিভাবে সুযোগ মিস করেছেন বুঝতে পেরেছেন। যাই হোক লিখাটি কেমন লাগলো কমেন্ট করে জানাবেন, আর নতুন নতুন পোস্ট পেতে নিউজলেটার সাবস্ক্রাইব করে রাখুন। সবার সুস্থতা কামনা করে আজকে বিদায় নিচ্ছি। 

Get more stuff

Subscribe to our mailing list and get interesting stuff and updates to your email inbox.

Thank you for subscribing.

Something went wrong.